timewatch
২ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার, রাত ১০:৫৮ মিনিট
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. কৃষি
  6. খুলনা
  7. খেলাধূলা
  8. গণমাধ্যম
  9. চট্রগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্য-প্রযুক্তি
  13. ধর্মতত্ত্ব
  14. প্রকৃতি-পরিবেশ
  15. প্রবাস জীবন
শিরোনাম

ড্রোন ও ক্ষেপণাস্ত্রের আঘাতে কেঁপে উঠলো কিয়েভ

প্রতিবেদক
টাইমওয়াচ ডেস্ক
মে ২৯, ২০২৩ ১১:৫৮ পূর্বাহ্ণ

ইউক্রেনীয় ভূখণ্ডে ক্ষেপণাস্ত্র ও ড্রোন হামলার তীব্রতা বাড়িয়েছে রাশিয়া। স্থানীয় সময় সোমবার ভোরের দিকে রাজধানী কিয়েভে কয়েক দফা বিস্ফোরণে কেঁপে উঠল। এ নিয়ে চলতি মাসে কিয়েভে ১৫তম বড় ধরনের হামলা করেছ রাশিয়া। এদিকে, হামলার পর ইউক্রেনীয় বিমান প্রতিরক্ষা বাহিনীর প্রশংসা করেছেন দেশটির প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি। এমনকি বিমান বাহিনীর সদস্যদের ‘বীর’ বলেও আখ্যায়িত করেছেন তিনি। খবর বিবিসি।

গণমাধ্যমটি জানায়, কিয়েভে রাশিয়ার সবচেয়ে বড় ড্রোন হামলার পর ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি তার দেশের বিমান প্রতিরক্ষা বাহিনীর প্রশংসা করেছেন। রাশিয়ার নিক্ষেপ করা তথাকথিত কামিকাজে ড্রোনগুলোর বেশিরভাগই ভূপাতিত করার বিষয়ে ইউক্রেনের সামরিক কমান্ডাররা ঘোষণা দেওয়ার পর তাদেরকে ‘বীর’ বলে অভিহিত করেন জেলেনস্কি। রাশিয়ার ওই হামলার পর ড্রোনের ধ্বংসাবশেষ পড়ে দুইজন নিহত ও আরও বেশ কয়েকজন আহত হয়েছেন। রাশিয়া সম্প্রতি কিয়েভের ওপর আক্রমণ বেশ জোরদার করেছে। এর মাধ্যমে মূলত ইউক্রেনের রাজধানীর প্রতিরক্ষা ব্যবস্থাকে পরাস্ত করতে চাইছে রুশ বাহিনী।

কিয়েভের মেয়র ভিটালি ক্লিটসকো সোমবার ভোরে টেলিগ্রামে জানান, কিয়েভের কাছে একটি ক্ষেপণাস্ত্র গুলি করে ভূপাতিত করা হয়েছে। হামলা প্রতিহতে কাজ করছে প্রতিরক্ষা বিভাগ। মেয়র জানান, কিয়েভের ঐতিহাসিক পোডিলসহ শহরের কয়েকটি জেলায় বিস্ফোরণের খবর পেয়েছি। একটি আবাসিক ভবন ক্ষতিগ্রস্ত হয়েছে। মেয়র ও শহরের সামরিক প্রশাসনের প্রাথমিক তথ্য অনুযায়ী, রাতভর হামলায় কোনও হতাহতের ঘটনা ঘটেনি।

সর্বশেষ - ধর্মতত্ত্ব