timewatch
১৬ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, মঙ্গলবার, রাত ৮:৩৮ মিনিট
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. কৃষি
  6. খুলনা
  7. খেলাধূলা
  8. গণমাধ্যম
  9. চট্রগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্য-প্রযুক্তি
  13. ধর্মতত্ত্ব
  14. প্রকৃতি-পরিবেশ
  15. প্রবাস জীবন
শিরোনাম

ফ্রেইট ফরওয়ার্ডারদের বিশেষায়িত ব্যাংকিং সেবা প্রদান করবে ব্র্যাক ব্যাংক

প্রতিবেদক
ডেস্ক রিপোর্টার
জুলাই ৩১, ২০২৩ ১২:৩৬ অপরাহ্ণ

ফ্রেইট ফরওয়ার্ডিং খাতে প্রবৃদ্ধি এবং উদ্ভাবনকে ত্বরান্বিত করতে বাংলাদেশ ফ্রেইট ফরওয়ার্ডারস অ্যাসোসিয়েশনের (বিএএফএফএ) সাথে একটি চুক্তি স্বাক্ষর করেছে ব্র্যাক ব্যাংক।

স্মার্ট ও পূর্ণাঙ্গ ব্যাংকিং সুবিধা প্রদানের লক্ষ্যে বিশেষায়িত ট্রানজ্যাকশন ব্যাংকিং সেবা প্রদানের জন্য সম্প্রতি বিএএফএফএ-এর সাথে একটি চুক্তি স্বাক্ষর করেছে ব্র্যাক ব্যাংক। চুক্তিটি কর্পোরেট গ্রাহকদের জন্য ইন্টারনেট ব্যাংকিং প্ল্যাটফর্ম ‘কর্পনেট’-সহ আরও অনেক কাস্টমাইজড ব্যাংকিং সুবিধা প্রদান করবে। এই অগ্রণী পদক্ষেপটি ফ্রেইট ফরওয়ার্ডারদের ব্যাংকিং লেনদেন প্রক্রিয়ায় পরিবর্তন আনার মাধ্যমে ইন্ডাস্ট্রির উন্নয়নকে আরও সুগম করতে সাহায্য করবে।

২৩ জুলাই ২০২৩ ঢাকায় ব্র্যাক ব্যাংক-এর প্রধান কার্যালয়ে নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন ব্র্যাক ব্যাংক-এর ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড হেড অব কর্পোরেট ব্যাংকিং তারেক রেফাত উল্লাহ খান এবং বাংলাদেশ ফ্রেইট ফরওয়ার্ডারস অ্যাসোসিয়েশন-এর ভাইস প্রেসিডেন্ট নুরুল আমিন।

ব্র্যাক ব্যাংক-এর ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড সিইও সেলিম আর. এফ. হোসেন, বিএএফএফএ-এর প্রেসিডেন্ট কবির আহমেদ-সহ অ্যাসোসিয়েশনটির পরিচালনা পর্ষদের সদস্যবৃন্দ এবং উভয় প্রতিষ্ঠানের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

বাংলাদেশের আমদানি ও রপ্তানি ব্যবসার জন্য ফ্রেইট ফরওয়ার্ডিং ইন্ডাস্ট্রি’র অপরিহার্য, যা জাতীয় অর্থনীতিতে উল্লেখযোগ্য অবদান রাখছে। ১,১২৯ জনের বেশি সদস্য নিয়ে অ্যাসোসিয়েশনটি দেশের আন্তর্জাতিক বাণিজ্য আরও সহজ করছে।

এই চুক্তিটি ব্যাংকিং খাতে উদ্ভাবন এবং দক্ষতার সীমানা বৃদ্ধির জন্য ব্র্যাক ব্যাংক-এর ক্রমাগত প্রচেষ্টারই প্রতিফলন। ফ্রেইট ফরওয়ার্ডিংয়ের মতো অর্থনৈতিক প্রবৃদ্ধির জন্য গুরুত্বপূর্ণ খাতগুলোর পাশে থাকে ব্র্যাক ব্যাংক। আর ইন্ডাস্ট্রির জন্য মানানসই ব্যাংকিং সুবিধা প্রদানের মাধ্যমে ব্যাংকটি এই সমর্থনের প্রতিশ্রুতিই রক্ষা করে যাচ্ছে।

ব্র্যাক ব্যাংক এবং বিএএফএফএ-এর মধ্যে এই পার্টনারশিপটি ফ্রেইট ফরওয়ার্ডিং শিল্পকে অভূতপূর্ব প্রবৃদ্ধির দিকে নিয়ে যাওয়ার পাশাপাশি, বাংলাদেশে বিজনেস প্রসারে ব্যাংকিংয়ের ভবিষ্যতের জন্যও একটি মানদণ্ড নির্ধারণ করবে।

সর্বশেষ - ধর্মতত্ত্ব