timewatch
১৭ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, সোমবার, সকাল ৬:৩০ মিনিট
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. কৃষি
  6. খুলনা
  7. খেলাধূলা
  8. গণমাধ্যম
  9. চট্রগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্য-প্রযুক্তি
  13. ধর্মতত্ত্ব
  14. প্রকৃতি-পরিবেশ
  15. প্রবাস জীবন
শিরোনাম

দেশের অবস্থা ভালো : শিক্ষামন্ত্রী

প্রতিবেদক
স্টাফ রিপোর্টার
আগস্ট ১৪, ২০২৩ ৫:৫৪ অপরাহ্ণ

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, ষড়যন্ত্রকারী এখনও ষড়যন্ত্র করছে কাজেই আমাদের সজাগ থাকতে হবে যেন বাংলাদেশে এমন হত্যাকাণ্ড আর হতে না পারে। আমরা যেভাবে এগিয়ে যাচ্ছি, আজকে বাংলাদেশ যেখানে দাঁড়িয়ে যোগাযোগ কত সহজ। বাংলাদেশের ১৫ বছর আগে কত মানুষ না খেয়ে থাকতো। আজকে একজন মানুষও না খেয়ে থাকে না। আজকে আমাদের থাকার অবস্থা ভালো, খাওয়ার অবস্থা ভালো, চিকিৎসার অবস্থা ভালো। আমাদের ছেলেমেয়েদের পড়াশোনার অবস্থা ভালো। সমস্ত দিক থেকে দেশের অবস্থা ভালো।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদতবার্ষিকী উপলক্ষে বিনামূল্যে চক্ষু চিকিৎসা সেবা উদ্বোধন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। সোমবার নীলক্ষেতের সন্ধানী চক্ষু হাসপাতালে এ চিকিৎসা সেবা উদ্বোধন করা হয়।
দীপু মনি বলেন, বঙ্গবন্ধুকে সপরিবারে নির্মমভাবে হত্যা করা হয়েছে। হত্যা সরকার পরিবর্তনের কোনো পদ্ধতি হতে পারে না। হত্যাকারীরা বঙ্গবন্ধুর তিন পুত্র, স্ত্রী, পুত্রবধূ এবং তার ভাই ও আশপাশের আত্মীয়-স্বজনদের হত্যা করেছে। এমনকি ১০ বছরের শিশু সন্তানকে হত্যা করা হলো। অর্থাৎ তারা তাকে নির্বংশ করতে চেয়েছে। শুধু বঙ্গবন্ধুকে নিয়ে তাদের ভয় ছিল না, বঙ্গবন্ধুর আদর্শকেও নিয়ে তাদের ভয়।

তিনি বলেন, বঙ্গবন্ধু কন্যা ফিরে এসেছিলেন বলে আন্দোলন করে সামরিক শাসনের অবসান ঘটিয়েছে। তিনি ফিরে এসেছিলেন বলে যুদ্ধাপরাধীদের বিচার হয়েছে। আজকে আমরা এত উন্নত বাংলাদেশ পেয়েছি।

এ সময় সন্ধানী জাতীয় চক্ষুদান সমিতির সভাপতি অধ্যাপক ডা. মনিলাল আইচ লিটু, সহ-সভাপতি ডা. নীহার রঞ্জন রায়, যুগ্ম মহাসচিব ডা. মো. আলমগীর হোসেন, কোষাধ্যক্ষ ডা. মঈনউদ্দিন আহমেদ মঞ্জু, সদস্য অধ্যাপক ডা. দীপন কৃষ্ণ অধিকারী, কেন্দ্রীয় কাউন্সিলর ডা. কাজী আয়শা সিদ্দীকা এবং সন্ধানী কেন্দ্রীয় পরিষদের সহ-সভাপতি সিফাত খান ও সাংগঠনিক সম্পাদক আওয়াফ তাজওয়ার উপস্থিত ছিলেন।

সর্বশেষ - আইন-আদালত