timewatch
১৬ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, মঙ্গলবার, ভোর ৫:৪২ মিনিট
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. কৃষি
  6. খুলনা
  7. খেলাধূলা
  8. গণমাধ্যম
  9. চট্রগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্য-প্রযুক্তি
  13. ধর্মতত্ত্ব
  14. প্রকৃতি-পরিবেশ
  15. প্রবাস জীবন
শিরোনাম

শেখ রাসেল ও স্মার্ট বাংলাদেশ অনলাইন কুইজ প্রতিযোগিতার নিবন্ধন শুরু

প্রতিবেদক
স্টাফ রিপোর্টার
সেপ্টেম্বর ১৪, ২০২৩ ৬:২৭ অপরাহ্ণ

শেখ রাসেল দিবস ২০২৩ উপলক্ষ্যে জাতীয়ভাবে শেখ রাসেল অনলাইন কুইজ প্রতিযোগিতা ২০২৩ আয়োজনের উদ্যোগ নেয়া হয়েছে। এ লক্ষ্যে অনলাইন কুইজ প্রতিযোগিতায় নিবন্ধন শুরু হয়েছে এবং শেষ হবে ৩০ সেপ্টেম্বর। প্রতিযোগিতায় ৮ থেকে ১৮ বছর বয়সী বাংলাদেশী শিশু-কিশোর অংশগ্রহণ করতে পারবেন। প্রতিযোগিতার তারিখ যথাক্রমে গ্রুপ ক: ২ অক্টোবর ও গ্রুপ খ: ৩ অক্টোবর ২০২৩ এবং সময়-সন্ধ্যা ৭:০০- রাত ৮: ১০ টা পর্যন্ত।

প্রতিবছর ১৮ অক্টোবর যথাযথ মর্যদায় জাতীয়ভাবে দেশব্যাপী বর্ণাঢ্য আয়োজনে ‘ক’ শেণিভুক্ত শেখ রাসেল দিবস উদ্‌যাপন করা হ্য়। ভবিষ্যৎ বাংলাদেশের কর্ণধার তথা বর্তমান প্রজন্মের শিক্ষার্থী/শিশু-কিশোরদেরকে উন্নত বাংলাদেশের নাগরিক হিসেবে প্রতিষ্ঠিত করার প্রত্যয়ে এবং শিশু-কিশোরদের মাঝে শেখ রাসেলের স্মৃতি অম্লান রাখতে শেখ রাসেল দিবস উদ্‌যাপন করা হয়।

অন্যদিকে স্মার্ট বাংলাদেশ দিবস ২০২৩ উপলক্ষ্যে জাতীয়ভাবে স্মার্ট বাংলাদেশ কুইজ প্রতিযোগিতা আয়োজনের উদ্যোগ নেয়া হয়েছে। অনলাইন কুইজ প্রতিযোগিতায় নিবন্ধনের শেষ তারিখ ২০ সেপ্টেম্বর। প্রতিযোগিতায় বাংলাদেশী ৮ বছরের ঊর্ধ্বের সকল শ্রেণির জনগণ অংশগ্রহণ করতে পারবেন। প্রতিযোগিতার তারিখ যথাক্রমে গ্রুপ ক: ২৪ সেপ্টেম্বর, গ্রুপ খ: ২৫ সেপ্টেম্বর ও গ্রুপ গ: ২৬ সেপ্টেম্বর ২০২৩। সময় সন্ধ্যা ৭:০০- রাত ৮:১০ টা পর্যন্ত।

নিবন্ধন করার লিংক: https://quiz.smartbangladesh.gov.bd/ এবং https://quiz.sheikhrussel.gov.bd/

সর্বশেষ - ঢাকা