timewatch
২৭ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার, সকাল ১১:২৫ মিনিট
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. কৃষি
  6. খুলনা
  7. খেলাধূলা
  8. গণমাধ্যম
  9. চট্রগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্য-প্রযুক্তি
  13. ধর্মতত্ত্ব
  14. প্রকৃতি-পরিবেশ
  15. প্রবাস জীবন
শিরোনাম

পর্দায় ফিরছেন শাবনূর

প্রতিবেদক
স্টাফ রিপোর্টার
ডিসেম্বর ১৯, ২০২৩ ৪:৪৫ অপরাহ্ণ

ঢালিউডের অন্যতম জনপ্রিয় নায়িকা শাবনূর। নব্বই দশকের ঢালিউড কাঁপানো এই নায়িকা এক দশক ধরে রয়েছেন অস্ট্রেলিয়ায়। তবে এবার দেশে ফিরেই পর্দায় ফিরছেন নায়িকা। ১৭ ডিসেম্বর রবিবার ২০২৩ খ্রিষ্টাব্দ নিজের জন্মদিনে এ ঘোষণা দিয়েছেন শাবনূর নিজেই।

১৭ ডিসেম্বর সকালে চয়নিকা চৌধুরী পরিচালিত ‘মাতাল হাওয়া’ সিনেমা দিয়ে পর্দার ফেরার কথা জানান তিনি। এতে অভিনেতা মাহফুজ আহমেদের সঙ্গে জুটি বাঁধবেন তিনি।

সর্বশেষ ‘প্রহেলিকা’ চলচ্চিত্রে দেখা যায় মাহফুজ আহমেদকে। আর নব্বই দশকের দাপুটে এ ঢালিউড নায়িকা শাবনূরের সর্বশেষ সিনেমা ‘পাগল মানুষ’। এ ছবির মাধ্যমে তাকে দীর্ঘ আট বছর পর বড়পর্দায় পাওয়া গেছে। শাবনূর দেশে ফিরেই একাধিকবার মাহফুজের বনানী অফিসে বসে ‘মাতাল হাওয়ার’ গল্প নিয়ে আলাপ করেছেন। পুরো চিত্রনাট্য পড়েছেন চারবার।

এ বিষয়ে শাবনূর বলেন, অভিনয়ের প্রস্তাব তো হরহামেশাই পাই; কিন্তু সব গল্প কিংবা চরিত্রকে তো হ্যাঁ বলা যায় না। অনেক দিন অভিনয় করিনি এসব ভেবে। গল্প-চরিত্র পছন্দ হলে অন্য বিষয়গুলো মিলে না। আবার পরিচালক-প্রযোজক ঠিকঠাক হলে গল্পে ভরসা পাই না। এবার সবকিছু সোনায় সোহাগা হয়েছে।

তিনি বলেন, ‘মাতাল হাওয়া’ ছবির গল্পটা ভীষণ ভালো লেগেছে। মনে মনে এমন একটি গল্প ও চরিত্রের খোঁজ করছিলাম। পরিচালক চয়নিকা চৌধুরী যেভাবে গল্পটা ব্রিফ করেছেন, তা আমাকে মুগ্ধ করেছে। এছাড়া চিত্রনাট্য এতবার পড়ে আশ্বস্ত হয়েছি।

তিনি আরও বলেন, তাড়াহুড়া করে কাজটা মোটেও করতে চাই না। ছবি করার জন্য করতে হলে তো অনেক আগেই কাজ শুরু করে দিতে পারতাম; কিন্তু আমি মোটেও এসবের পক্ষে নই। গল্প ও চরিত্র ভালো লেগেছে। চিত্রনাট্যও মুগ্ধ করেছে। এখন চরিত্রের উপযোগী নিজেকে করে তোলা। আমি যেহেতু মানসিকভাবে প্রস্তুত ‘মাতাল হাওয়া’ ছবির জন্য, এখন নিজেকে ফিটফাট করে পর্দায় আসতে চাই। চরিত্রের প্রতি সুবিচার করতে চাই।

সর্বশেষ - ধর্মতত্ত্ব