timewatch
১৬ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, মঙ্গলবার, ভোর ৫:৪০ মিনিট
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. কৃষি
  6. খুলনা
  7. খেলাধূলা
  8. গণমাধ্যম
  9. চট্রগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্য-প্রযুক্তি
  13. ধর্মতত্ত্ব
  14. প্রকৃতি-পরিবেশ
  15. প্রবাস জীবন
শিরোনাম

২৪ ঘণ্টায় ইউক্রেনের ১৯৪০ সেনা নিহত

প্রতিবেদক
ডেস্ক রিপোর্টার
জুলাই ২, ২০২৪ ১১:৫৭ অপরাহ্ণ

গত ২৪ ঘণ্টায় রাশিয়ার সেনাবাহিনীর হামলায় ইউক্রেনের ১৯৪০ জন সেনা নিহত হয়েছে।সেইসঙ্গে রুশ বাহিনী ইউক্রেনের বেশ কিছু এলাকা নিজেদের দখলে নিয়েছে।

এক বিবৃতিতে এমনটাই দাবি করেছে রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয়। মঙ্গলবার প্রেস টিভির এক প্রতিবেদনের এ তথ্য জানানো হয়েছে।

বিবৃতিতে বলা হয়েছে, রাশিয়ার পশ্চিমাঞ্চলীয় সেনাদলের সঙ্গে যুদ্ধ করতে গিয়ে ইউক্রেনের ৪৭৫ জন সেনা প্রাণ হারিয়েছে। অন্যদিকে রাশিয়ার মধ্যাঞ্চলীয় সেনাদলের সঙ্গে লড়াইয়ে ইউক্রেনের ৪০৫ সেনা এবং রাশিয়ার পূর্বাঞ্চলীয় সেনাদলের সঙ্গে লড়াইয়ে ইউক্রেনের ১২০ সেনা নিহত হয়।

এছাড়াও রাশিয়ার দক্ষিণাঞ্চলীয় সেনাদলের সঙ্গে লড়াইয়ে ইউক্রেনের ৬২০ জন সেনা নিহত হয়েছে বলেও জানানো হয়েছে রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয়ের বিবৃতিতে।

এদিকে খারকিভ অঞ্চলে রাশিয়ার উত্তরাঞ্চলীয় সেনাদের সঙ্গে লড়াইয়ে ইউক্রেনের ৩২০ জন সেনা মারা গেছে। ইউক্রেনের ওই অঞ্চলে বড় ধরনের অভিযান পরিচালনা করেছে রাশিয়া।

এ বিষয়ে রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন জানিয়েছেন, রাশিয়ার সীমান্তবর্তী গ্রামগুলোকে রক্ষার জন্য বাফার জোন তৈরি করার লক্ষ্যে এই অভিযান চালানো হয়।

রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয়ের বিবৃতিতে বলা হয়েছে, অভিযান চালিয়ে তাদের সেনারা খারকিভ ও দোনেৎস্কের দুটি এলাকা নিজেদের নিয়ন্ত্রণে নিয়েছে।

তবে ইউক্রেনের পক্ষ থেকে এ বিষয়ে কোনো মন্তব্য পাওয়া যায়নি।

সর্বশেষ - ঢাকা