timewatch
১৭ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, সোমবার, সকাল ৬:২৯ মিনিট
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. কৃষি
  6. খুলনা
  7. খেলাধূলা
  8. গণমাধ্যম
  9. চট্রগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্য-প্রযুক্তি
  13. ধর্মতত্ত্ব
  14. প্রকৃতি-পরিবেশ
  15. প্রবাস জীবন
শিরোনাম

সবুজ গড়ার প্রত্যয়ে পুলিশের ৩০ হাজার বৃক্ষরোপণ

প্রতিবেদক
জেলা প্রতিনিধি, কুড়িগ্রাম
আগস্ট ৬, ২০২৩ ১:১৪ অপরাহ্ণ

‘সবুজ করি কুড়িগ্রাম’ এই ম্লোগান নিয়ে সবুজময় এক প্রকৃতি গড়ার উদ্যোগ নিয়েছে জেলা পুলিশ। বসতভিটা, শিক্ষা প্রতিষ্ঠান, সামাজিক সাংস্কৃতিক প্রতিষ্ঠানের কাযার্লয়, সড়কসহ বিভিন্ন এলাকায় বনজ, ফলদ ও ওষুধি গাছের চারা রোপণ করা হচ্ছে। বৃহষ্পতিবার পর্যন্ত প্রায় ৩০ হাজার বৃক্ষরোপণ করা হয়েছে। লক্ষ্য ৫০ হাজার বৃক্ষরোপণ করে মাইলফলক সৃষ্টি করা।

বৃহষ্পতিবার সকালে জেলা পুলিশের উদ্যোগে কুড়িগ্রাম সদর উপজেলার কাঁঠালবাড়ি ডিগ্রি কলেজের শিক্ষার্থী ও শিক্ষকদের মাঝে দুই শতাধিক চারা বিতরণ করা হয়। ক্যাম্পাসে লাগানো হয় অর্ধশত চারা। এসময় পুলিশ সুপার আল আসাদ মো: মাহফুজুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার মো: রুহুল আমিন, কুড়িগ্রাম সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার একেএম ওহিদুন্নবী, ট্রাফিক ইন্সপেক্টর বানিউল আনাম, কলেজের অধ্যক্ষ মো: আবেদ আলী, ট্রফিক সার্জন মোস্তাফিজুর রহমান, সহকারী অধ্যাপক সাদেকুল হকসহ কলেজের শিক্ষকরা উপস্থিত ছিলেন। এরপর দুুপুরে নাগেশ্বরীর উপজেলা প্রশাসন স্কুল এন্ড কলেজের শিক্ষার্থী ও শিক্ষকদের উদ্বুদ্ধ করে ৫ শতাধিক চারা রোপণ করা হয়।

পুলিশ সুত্রে জানা গেছে, পরিবেশের বিপর্যয় রোধ করার পাশাপাশি শিশু-কিশোর-যুবকদের প্রকৃতিপ্রেমী করে গড়ে তোলার জন্য সবুজ কুড়িগ্রাম গড়ার উদ্যোগ নেয়া হয়েছে। পুলিশের সদস্য ছাড়াও শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, শিক্ষার্থী, সাংবাদিক, সমাজকর্মী, স্বেচ্ছাসেবক, ব্যবসায়ীসহ নানা পেশার মানুষ ও সংগঠন স্বত:স্ফূর্তভাবে এই কর্মসূচিতে অংশ নেয়ায় জেলা জুড়ে ব্যাপক সাড়া পড়েছে। পুলিশ সুপার নিজেই এই কর্মসূচিতে অংশ নিচ্ছেন প্রতিদিন একাধিক স্পটে।

পুলিশ সুপার আল আসাদ মো. মাহফুজুল ইসলাম জানান, উষ্ণ প্রকৃতি ক্রমশই মানুষের জন্য বিপর্যয় ডেকে আনছে। তাই পরিবেশের ভারসাম্য রক্ষার জন্য বৃক্ষরোপণ কর্মসূচি নেয়া হয়েছে। আমাদের শিক্ষার্থীদের আরো বেশি করে সৃজনশীল কাজে যুক্ত করতে পারলে তারা মাদক, অনলাইন জুয়াসহ নানা অসামাজিক কাজ থেকে বিরত থাকবে। পাশাপাশি প্রকৃতি ও পরিবেশের জন্য কাজ করতে তাদেরকে উদ্বুদ্ধ করা হচ্ছে। সাড়াও পাওয়া যাচ্ছে ব্যাপক।

সর্বশেষ - আইন-আদালত