timewatch
১৯ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার, রাত ১১:০৫ মিনিট
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. কৃষি
  6. খুলনা
  7. খেলাধূলা
  8. গণমাধ্যম
  9. চট্রগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্য-প্রযুক্তি
  13. ধর্মতত্ত্ব
  14. প্রকৃতি-পরিবেশ
  15. প্রবাস জীবন
শিরোনাম

বাংলাদেশে তেল-গ্যাস খাতে বিনিয়োগের আহ্বান রাষ্ট্রপতির

প্রতিবেদক
টাইমওয়াচ রিপোর্ট
জুন ৮, ২০২৩ ৫:৪৮ অপরাহ্ণ

রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন বাংলাদেশে তেল, গ্যাসসহ বিভিন্ন খাতে বিনিয়োগ করতে যুক্তরাজ্যের বিনিয়োগকারীদের প্রতি আহ্বান জানিয়েছেন।

বঙ্গভবনের প্রেস উইং জানিয়েছে, ৮ জুন ২০২৩ খ্রিস্টাব্দ বৃহস্পতিবার বাংলাদেশে নবনিযুক্ত যুক্তরাজ্যের হাইকমিশনার সারাহ কুক বঙ্গভবনে রাষ্ট্রপতির কাছে পরিচয়পত্র পেশ করতে গেলে তিনি এ আহ্বান জানান।

যুক্তরাজ্যের হাইকমিশনার বঙ্গভবনে পৌঁছালে প্রেসিডেন্ট গার্ড রেজিমেন্টের একটি চৌকস অশ্বারোহী দল তাকে ‘গার্ড অব অনার’ দেয়।

যুক্তরাজ্যের নতুন হাইকমিশনারকে স্বাগত জানিয়ে রাষ্ট্রপতি বলেন, ব্রিটেন বাংলাদেশের ঘনিষ্ঠ বন্ধু। বাংলাদেশের অর্থনৈতিক ও কারিগরি উন্নয়নে যুক্তরাজ্য গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান পাকিস্তান কারাগার থেকে মুক্ত হয়ে প্রথমেই যুক্তরাজ্যে পদার্পণ করেন। বঙ্গবন্ধুকে অভাবনীয় সম্মান প্রদর্শন করায় রাষ্ট্রপ্রধান তৎকালীন ব্রিটিশ প্রধানমন্ত্রী ও ব্রিটেনের জনগণের প্রতি গভীর কৃতজ্ঞতা জানান।

রাষ্ট্রপতি বলেন, সেই থেকেই বাংলাদেশ ও যুক্তরাজ্যের একসাথে পথচলা শুরু এবং কালের পরিক্রমায় এই সম্পর্ক আজ বিভিন্ন ক্ষেত্রে বিস্তৃত হয়েছে।

রাষ্ট্রপতির প্রেস সচিব মো. জয়নাল আবেদীন জানান, সাক্ষাৎকালে রাষ্ট্রপতি যুক্তরাজ্যের নতুন রাজাকে অভিনন্দন জানান।

হাইকমিশনার বলেন, বাংলাদেশের সঙ্গে যুক্তরাজ্যের অংশীদারত্ব মজবুত ভিত্তির ওপর প্রতিষ্ঠিত।

বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়নের প্রশংসা করে তিনি বলেন, বাংলাদেশের অব্যাহত উন্নয়নে তার দেশ সব সময় বাংলাদেশের পাশে থাকবে।

হাইকমিশনার দায়িত্ব পালনে রাষ্ট্রপতির সহযোগিতা কামনা করেন।

এ সময় রাষ্ট্রপতির কার্যালয়ের সচিব সম্পদ বড়ুয়া, সামরিক সচিব মেজর জেনারেল এস এম সালাহ উদ্দিন ইসলাম এবং সচিব (সংযুক্ত) মো. ওয়াহিদুল ইসলাম খান উপস্থিত ছিলেন।

সর্বশেষ - ধর্মতত্ত্ব