timewatch
২ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার, রাত ১১:২৫ মিনিট
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. কৃষি
  6. খুলনা
  7. খেলাধূলা
  8. গণমাধ্যম
  9. চট্রগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্য-প্রযুক্তি
  13. ধর্মতত্ত্ব
  14. প্রকৃতি-পরিবেশ
  15. প্রবাস জীবন
শিরোনাম

চীনে রেস্তোরাঁয় বিস্ফোরণে নিহত ৩১

প্রতিবেদক
টাইমওয়াচ ডেস্ক
জুন ২২, ২০২৩ ১২:০৪ অপরাহ্ণ

চীনের উত্তর-পশ্চিমাঞ্চলীয় নিংজিয়া অঞ্চলে এক বারবিকিউ রেস্তোরাঁয় ২১ জুন ২০২৩ খ্রিস্টাব্দ বুধবার রাতে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে অন্তত ৩১ জন নিহত হয়েছে। দেশটির রাষ্ট্রীয় সংবাদ মাধ্যমের বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে সিএনএন।

দেশটির রাষ্ট্রীয় প্রচারমাধ্যম সিসিটিভি জানিয়েছে, বুধবার স্থানীয় সময় রাত ৮ টা ৪০ মিনিটে রেস্তোরাঁর ভেতরে গ্যাসের লিক থেকে এ বিস্ফোরণ ঘটেছে। এতে আহত সাতজনের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক। এ ছাড়া অন্য ছয়জনকে চিকিৎসা দেওয়া হচ্ছে।
স্থানীয় ফায়ার কর্তৃপক্ষ ঘটনাস্থলে ২০ টি গাড়ি ও ১০০ জনের বেশি সদস্য পাঠিয়েছে। রাত ৪ টা পর্যন্ত তল্লাশি ও উদ্ধার অভিযান চলে। রাষ্ট্রীয় গণমাধ্যমের পোস্ট করা ছবিতে দেখা যায়, ভবন ক্ষতিগ্রস্ত হয়েছে, সেইসঙ্গে বাইরের অংশ কালো হয়েছে। মাটিতে ধ্বংসাবশেষ পড়ে আছে এবং বাতাসে ধোঁয়া উড়ছে।

অগ্নিনির্বাপক কর্মীদের একটি মই দিয়ে দ্বিতীয় তলায় প্রবেশ করতে এবং স্ট্রেচারে লোকেদের উঠাতে দেখা গেছে।

বিস্ফোরণের ঘটনাকে চীনের প্রেসিডেন্ট শি জিনপিং হৃদয়বিদারক হিসেবে উল্লেখ করেছেন। তিনি আহতদের ঠিকমতো চিকিৎসাসেবা দেওয়ার জন্য সকল ধরনের ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন।

ঘটনাস্থলে পুলিশ এবং দমকলকর্মীদের সাক্ষাত্কারে জানিয়েছে, বিস্ফোরণের প্রায় এক ঘন্টা আগে রেস্টুরেন্টের দুই কর্মী গ্যাসের গন্ধ পেয়েছিলেন। পুলিশ এ ঘটনায় ৯ জনকে আটক করেছে। এদের মধ্যে রেস্তোরাঁর ম্যানেজার, কর্মী ও শেয়ারহোল্ডারও আছেন। তাদের সম্পত্তিও জব্দ করা হয়েছে।

সর্বশেষ - ধর্মতত্ত্ব