timewatch
১৬ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, মঙ্গলবার, রাত ৮:২৮ মিনিট
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. কৃষি
  6. খুলনা
  7. খেলাধূলা
  8. গণমাধ্যম
  9. চট্রগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্য-প্রযুক্তি
  13. ধর্মতত্ত্ব
  14. প্রকৃতি-পরিবেশ
  15. প্রবাস জীবন
শিরোনাম

বগুড়ায় মেডিকেল উত্তীর্ণ ৫৫ শিক্ষার্থীকে সংবর্ধনা

প্রতিবেদক
স্টাফ রিপোর্টার, বগুড়া
জুন ২৬, ২০২৩ ৬:১৮ অপরাহ্ণ

এইচএসএসি ২০২২ ব্যাচের মেডিকেল উত্তীর্ণ ৫৫ জন শিক্ষার্থীকে সংবর্ধনা দেওয়া হয়েছে। সোমবার দুপুরে বগুড়া শহীদ টিটু মিলনায়তনে এক অনুষ্ঠানে এই আয়োজন করা হয়।

মানিক’স বাইলজির প্রতিষ্ঠাতা আমিনুল ইসলাম মানিকের সভাপতিত্বে সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন জলেশ্বরীতলা ব্যবসায়ী কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক এ্যাডোনিস বাবু তালুকদার। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, মানবসেবার জন্য চিকিৎসা পেশাকে সর্বোচ্চ অগ্রাধিকার দেওয়া হয়। কারণ মানুষ যখন অসুস্থ হয় তখন ডাক্তারের প্রয়োজনীয়তা অপরিহার্য। আবার একজন চিকিৎসক যেমন সামাজিক মর্যাদা ও সম্মান বেশি পান, তেমনি আয়ের সুযোগও তুলনামূলক অনেক বেশি। এরই পরিপ্রেক্ষিতে সেবা ও অধিক আয়ের জন্য মেধাবী ছাত্র-ছাত্রীদের একটা বড় অংশের প্রধান লক্ষ্য ডাক্তার হওয়া। যারা সত্যিকার অর্থে মানুষকে ভালোবাসে, মানুষের সেবা করে, নিজেকে একজন বড় সেবক হিসেবে প্রতিষ্ঠিত করতে চায়, তাদেরই এই পেশায় আসা উচিত। যে শিক্ষা তোমরা নিতে যাচ্ছ, তা দিয়ে মানুষের সেবা করবে।
তিনি আরও বলেন, আগে তোমরা একজন ভালো মানুষ হও, তবে এমনিতেই একজন ভালো ডাক্তার হবে। পৃথিবীর সব পেশার চেয়ে ডাক্তারি পেশাতে মানুষকে সরাসরি সেবা করার সুযোগ রয়েছে ।

এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন রাসেল’স ইংলিশ এর পরিচালক এটিএম মশিউর রহমান রাসেল, জলেশ্বরীতলা সম্মিলিত শিক্ষক পরিষদের সভাপতি নূরে আলম সিদ্দিকী রাঙ্গা, সাধারণ সম্পাদক হাবিবুর রহমান রজিব প্রমুখ।

অনুষ্ঠানে বিশেষ অতিথিবৃন্দ শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, সংবর্ধনার মাধ্যমে অনুপ্রেরণা নিয়ে প্রকৃত মানুষ হয়ে দেশের কল্যাণে সকলকে কাজ করতে হবে। দেশ সেরা কৃতিত্ব অর্জনের মধ্য দিয়ে সংবর্ধনা নেওয়া নতুন প্রজন্ম আগামীতে দেশকে পরিচিত করে তুলবে।

প্রধান অতিথিসহ অন্যান্য অতিথিবৃন্দ মেডিকেল উত্তীর্ণ ৫৫ জন শিক্ষার্থীর হাতে সম্মাননা ক্রেস্টসহ বিভিন্ন উপহার তুলে দেন।

সর্বশেষ - ধর্মতত্ত্ব