timewatch
২ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার, রাত ৯:৫০ মিনিট
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. কৃষি
  6. খুলনা
  7. খেলাধূলা
  8. গণমাধ্যম
  9. চট্রগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্য-প্রযুক্তি
  13. ধর্মতত্ত্ব
  14. প্রকৃতি-পরিবেশ
  15. প্রবাস জীবন
শিরোনাম

সহিংসতা নয়, নির্বাচনের সুষ্ঠু পরিবেশ সুনিশ্চিত করুন : ড. সাইয়্যিদ সাইফুদ্দীন আহমদ মাইজভাণ্ডারী

প্রতিবেদক
জেলা প্রতিনিধি, মুন্সিগঞ্জ
আগস্ট ২, ২০২৩ ৫:২৫ অপরাহ্ণ

আমরা দেখে আসছি, বাংলাদেশে নির্বাচন এলেই অনেক রাজনৈতিক কর্মসূচি সহিংসতা, হানাহানিতে রূপ নেয়। এতে দেশের মানুষের জানমালের নিরাপত্তা বিঘ্নিত হয় এবং অর্থনৈতিক অগ্রযাত্রা ব্যহত হয়। অর্থনীতি ক্ষতিগ্রস্ত হলে জনজীবনের ওপর মারাত্মক প্রভাব পড়ে। দেশে অস্থিতিশীল পরিস্থিত তৈরি হলে, দেশ বিদেশি শক্তির অনাকাঙ্ক্ষিত হস্তক্ষেপেও পড়তে পারে। সহিংসতা কখনো দেশ ও জনগণের জন্য কল্যাণ বয়ে আনবে না। ১ আগস্ট ২০২৩ মঙ্গলবার মুন্সিগঞ্জের উপজেলা সদরে বাংলাদেশ সুপ্রিম পার্টি (বিএসপি) আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ সুপ্রিম পার্টি’র (বিএসপি) চেয়ারম্যান ড. সাইয়্যিদ সাইফুদ্দীন আহমদ মাইজভাণ্ডারী এসব কথা বলেন।
সমাবেশে ড. সাইয়্যিদ সাইফুদ্দীন আহমদ বলেন, বাংলাদেশের জনগণ এখন আর রাজনৈতিক অস্থিরতা দেখতে চায় না। রাজনৈতিক দলগুলো যদি সত্যিকার অর্থেই জনগণের জন্য রাজনীতি করে, তবে তাদের উচিত সব দলের সাথে সংলাপের মাধ্যমে জাতীয় নির্বাচনের সুষ্ঠু পরিবেশ তৈরি করা। যাতে একটি অবাধ, নিরপেক্ষ, অংশগ্রহণমূলক ও গ্রহণযোগ্য নির্বাচন অনুষ্ঠিত হয়। আমরা মনে করি, নির্বাচন কমিশনকে সংবিধান যে ক্ষমতা দিয়েছে, তা যদি স্বাধীনভাবে ব্যবহার করতে পারে তবে সংবিধানের আলোকে সুষ্ঠু নির্বাচন সম্ভব। নির্বাচনগুলোতে জনগণের অংশগ্রহণ কম হচ্ছে। এটি গণতন্ত্রের জন্য ভালো খবর নয়।
বিএসপি’র মুন্সিগঞ্জ সদর উপজেলা সভাপতি আলী হোসেন মাতবরের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন পার্টির ভাইস চেয়ারম্যান রুহুল আমিন ভুইয়া, যুগ্ম সাধারন সম্পাদক মূফতি বাকী বিল্লাহ আযহারী, কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক মোহাম্মদ আসলাম হোসাইন, সাংগঠনিক সম্পাদক মোঃ আবুল কালাম আজাদ, দপ্তর সম্পাদক মো: ইব্রাহিম মিয়া, তথ্য প্রযুক্তিবিষয়ক সম্পাদক, জনাব আজমাইন আসরার, যুব সম্পাদক মোঃ মাহবুবুর রহমান পায়েলসহ মুন্সিগঞ্জ জেলার সভাপতি আবদুল বারী, সাধারন সম্পাদক মহিউদ্দিন আহমদ ও সদর উপজেলা সাধারন সম্পাদক আবুল কাশেমসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

সর্বশেষ - ধর্মতত্ত্ব