timewatch
২৭ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার, সন্ধ্যা ৬:২১ মিনিট
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. কৃষি
  6. খুলনা
  7. খেলাধূলা
  8. গণমাধ্যম
  9. চট্রগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্য-প্রযুক্তি
  13. ধর্মতত্ত্ব
  14. প্রকৃতি-পরিবেশ
  15. প্রবাস জীবন
শিরোনাম

২৮ নভেম্বর বিএসএমএমইউ অ্যালামনাই অ্যাসোসিয়েশনের রিইউনিয়ন

প্রতিবেদক
স্টাফ রিপোর্টার
নভেম্বর ৫, ২০২৩ ৬:৩০ অপরাহ্ণ

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের অ্যালামনাই অ্যাসোসিয়েশনের প্রথম পুনর্মিলনী উপলক্ষে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়েছে।

রবিবার দুপুরে বিএসএমএমইউ এর মিল্টন হলে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও বিএসএমএমইউ অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ।

সংবাদ সম্মেলনে অধ্যাপক শারফুদ্দিন আহমেদ জানান, আগামী ২৮ নভেম্বরে আগারগাঁও, বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে অনুষ্ঠিত হবে বিএসএমএমইউ অ্যালামনাই অ্যাসোসিয়েশনের প্রথম রিইউনিয়ন। এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ইতিহাসে এটিই হবে প্রথম রিইউনিয়ন।

তিনি জানান, অ্যালামনাই একটি বিশ্ববিদ্যালয়ের গুরুত্বপূর্ণ অংশ। এই বিশ্ববিদ্যালয়ে এতদিন অ্যালামনাই অ্যাসোসিয়েশন ছিলনা। তার হাত ধরেই ২০২২ সাল থেকে এই অ্যাসোসিয়েশন যাত্রা শুরু বলে জানান তিনি।

বিএসএমএমইউ অ্যালামনাই অ্যাসোসিয়েশন এর সদস্য সচিব অধ্যাপক ডা. শহীদুল্লাহ্ সবুজ বলেন, বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার পূর্বে এই প্রতিষ্ঠানের নাম ছিল আইপিজিএমএন্ডআর। জন্মলগ্ন থেকে আজ অবধি এই প্রতিষ্ঠান অসংখ্য চিকিৎসককে বিশেষজ্ঞ চিকিৎসক হিসেবে প্রতিষ্ঠা দিয়েছে। অনেকেই দেশের গণ্ডি পেরিয়ে পাড়ি জমিয়েছেন বিদেশে। একটি নিখুঁত আয়োজনের মধ্য দিয়ে সবাইকে নিয়ে একটি সুন্দর পুনর্মিলনের সুযোগ করে দেওয়াই আমাদের উদ্দেশ্য। সবার সহযোগিতা ও স্বতঃস্ফূর্ত অংশগ্রহণই এই আয়োজনকে সর্বোচ্চ সুন্দর ও সফল করে তুলতে পারে।

আয়োজকেরা জানান, গত ১ নভেম্বর থেকে এক অনাড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে রিইউনিয়নের রেজিস্ট্রেশন কার্যক্রম উদ্বোধন করেন বিএসএমএমইউ এর উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ। অনলাইন এবং অফলাইনে (সরাসরি এলামনাই অফিসে এসে) এই রেজিস্ট্রেশন কার্যক্রম চলছে। ইতোমধ্যে অংশগ্রহণকারীদের পক্ষ থেকে ব্যাপক সাড়া পাওয়া গেছে। এই বিশ্ববিদ্যালয় এবং সাবেক আইপিজিএমএন্ডআর থেকে যারা এমডি, এমএস, এমফিল, ডিপ্লোমা, এমপিএইচ, এমবিবিএস, বিএসসি, এমএসসি প্রভৃতি পোস্টগ্রাজুয়েট ডিগ্রী সম্পন্ন করেছেন তাঁরা সকলেই এই অনুষ্ঠানে অংশগ্রহণ করার অনুরোধ জানানো হয়েছে। পাশাপাশি বিশ্ববিদ্যালয়ের ফ্যাকাল্টি মেম্বাররাও এই অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সদস্য বলে জানান আয়োজকেরা।

সর্বশেষ - ধর্মতত্ত্ব