১৮ অক্টোবর ২০২৪, এখন সময় সকাল ৭:৫০ মিনিট
শিরোনাম
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. কৃষি
  6. খুলনা
  7. খেলাধূলা
  8. গণমাধ্যম
  9. চট্রগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্য-প্রযুক্তি
  13. ধর্মতত্ত্ব
  14. প্রকৃতি-পরিবেশ
  15. প্রবাস জীবন

বাংলাদেশ ও মালাওয়ির মধ্যে পর্যটন ও ব্যবসায়িক সম্পর্ক জোড়দার

প্রতিবেদক
ডেস্ক রিপোর্টার
জুলাই ৮, ২০২৪ ১:০১ অপরাহ্ণ

মোহাম্মদ রিয়াদ আলীকে বাংলাদেশে মালাওয়ির প্রজাতন্ত্রের সম্মানসূচক কনসাল হিসাবে নিয়োগ দেওয়া হয়েছে। অর্থনৈতিক ও সাংস্কৃতিক সম্পর্ককে আরও মজবুত করার লক্ষ্যে, মালাওয়ির প্রতিনিধি, মান্যবর জনাব লিওনার্ড মেঙ্গেজি, মালাওয়ির প্রজাতন্ত্রের হাই কমিশনার, তার বাংলাদেশ সফরকালে এই প্রচেষ্টা করেন।
মালাওয়ির অত্যাশ্চর্য প্রাকৃতিক দৃশ্য, সমৃদ্ধ বন্যপ্রাণী এবং প্রাণবন্ত সংস্কৃতি, বাংলাদেশি পর্যটকদের জন্য একটি আদর্শ গন্তব্য উপস্থাপন করে। দেশের চমকপ্রদ লেক মালাওয়ি, বৈচিত্র্যময় জাতীয় উদ্যান এবং উষ্ণ আতিথেয়তা একটি অনন্য ভ্রমণ অভিজ্ঞতা প্রদান করে যা একই সাথে সাহসী এবং আরামদায়ক। ইকো-ট্যুরিজম এবং সাংস্কৃতিক অন্বেষণের জন্য মালাওয়িকে একটি প্রধান গন্তব্য হিসাবে প্রচারের প্রচেষ্টা চলছে, যা নতুন এবং আকর্ষণীয় গন্তব্যগুলি খুঁজছেন এমন বাংলাদেশি ভ্রমণকারীদের ক্রমবর্ধমান আগ্রহকে লক্ষ্য করে।
পর্যটনের পাশাপাশি, কৃষি, খনন এবং নবায়নযোগ্য শক্তি সহ বিভিন্ন খাতে মালাওয়ি উল্লেখযোগ্য ব্যবসায়িক সুযোগ প্রদান করে। বাংলাদেশের সরকার মালাওয়ির বিনিয়োগকারীদের বাংলাদেশে তাদের ব্যবসা সম্প্রসারণের জন্য একটি অনুকূল পরিবেশ তৈরি করতে সমর্থন প্রদান করবে, প্রণোদনা ও সহায়তা প্রদান করবে। এই অংশীদারিত্ব উভয় দেশের শক্তি কাজে লাগিয়ে বাণিজ্য, বিনিয়োগ এবং জ্ঞান বিনিময়ের প্রসারে লক্ষ্য স্থির করেছে।
মোহাম্মদ রিয়াদ আলীকে বাংলাদেশে মালাওয়ির প্রজাতন্ত্রের সম্মানসূচক কনসাল হিসাবে নিয়োগ দেওয়া হয়েছে এবং মালাওয়ি ও বাংলাদেশের মধ্যে সহযোগিতা উভয় দেশের ক্রমবর্ধমান সম্পর্কের প্রমাণ। পর্যটন এবং ব্যবসায়িক সুযোগগুলি অন্বেষণের মাধ্যমে, উভয় দেশই টেকসই উন্নয়ন এবং অর্থনৈতিক প্রবৃদ্ধি সৃষ্টির লক্ষ্য রাখছে। এই অংশীদারিত্ব শুধুমাত্র পর্যটন খাতকে উত্সাহিত করবে না, বাণিজ্য সম্পর্কও উন্নত করবে, উভয় দেশের জন্যই লাভজনক পরিস্থিতি তৈরি করবে।

সর্বশেষ - আইন-আদালত