timewatch
৩০ সেপ্টেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, শনিবার, সন্ধ্যা ৬:৩১ মিনিট
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. কৃষি
  6. খুলনা
  7. খেলাধূলা
  8. গণমাধ্যম
  9. চট্রগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্য-প্রযুক্তি
  13. ধর্মতত্ত্ব
  14. প্রকৃতি-পরিবেশ
  15. প্রবাস জীবন
শিরোনাম

টেকনাফে র‌্যাবের অভিযানে গ্রেফতার ১

কক্সবাজার টেকনাফের নতুন পল্লানপাড়ার বৈদ্যঘোনা এলাকার মানব পাচার চক্রের মূলহোতা ও একাধিক মামলার এজাহারভুক্ত আসামি আব্দুল আরিফ প্রকাশ আরিফকে (৪৬) গ্রেফতার করেছে র‌্যাব-১৫ এর সদস্যরা।

গ্রেফতার ব্যক্তি হলেন টেকনাফ সদর ইউনিয়নের ৪নং ওয়ার্ড নতুন পল্লানপাড়া বৈদ্যঘোনা এলাকার মৃত মৃত সিরাজুল ইসলাম মেম্বারের ছেলে আব্দুল আরফ প্রকাশ আরিফুল ইসলাম (৪৬)।

কক্সবাজার র‌্যাব-১৫ এর অতিরিক্ত পুলিশ সুপার ও সিনিয়র সহকারী পরিচালক (ল’ এন্ড মিডিয়া) মোঃ আবু সালাম চৌধুরী গণমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, রবিবার সন্ধ্যায় র‌্যাব-১৫ কক্সবাজার এর সিপিসি-১ টেকনাফ ক্যাম্পের একটি চৌকস আভিযানিক দল গোয়েন্দা তথ্যের ভিত্তিতে টেকনাফ থানাধীন নতুন পল্লানপাড়া এলাকায় বিশেষ পরিচালনা করে। উক্ত অভিযানে র‌্যাবের আভিযানিক দল বৈদ্যঘোনা এলাকার মানব পাচার চক্রের মূলহোতা ও একাধিক মামলার এজাহারভুক্ত আসামি
আব্দুল আরফ প্রকাশ আরিফুল ইসলামকে গ্রেফতার করতে সক্ষম হয়।

গ্রেফতারকৃত আরিফুল ইসলাম জানায়, সে কক্সবাজার টেকনাফের মানব পাচার ও অপহরণ চক্রের অন্যতম হোতা হিসেবে কাজ করে থাকে। স্থানীয় বাঙালি ও রোহিঙ্গাদের জিম্মি করে বিভিন্ন অংকের টাকার বিনিময়ে মিয়ানমার ও মালয়েশিয়ায় পাচার করত। তার ভাই ইউপি সদস্য ফারুক মেম্বারের ছত্রছায়ায় সে এলাকায় ভয়ংকর মানব পাচার সিন্ডিকেট গড়ে তোলাসহ স্থানীয় কিশোর গ্যাং তৈরি করে এলাকার মানুষকে জিম্মি করে রাখত বলে জানা যায়।

সর্বশেষ - চট্রগ্রাম