timewatch
১৯ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার, দুপুর ১:০৭ মিনিট
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. কৃষি
  6. খুলনা
  7. খেলাধূলা
  8. গণমাধ্যম
  9. চট্রগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্য-প্রযুক্তি
  13. ধর্মতত্ত্ব
  14. প্রকৃতি-পরিবেশ
  15. প্রবাস জীবন
শিরোনাম

জায়েদা খাতুন গাজীপুর সিটি কর্পোরেশনের নবনির্বাচিত মেয়র

প্রতিবেদক
স্টাফ রিপোর্টার, গাজীপুর
মে ২৬, ২০২৩ ১১:৪৩ পূর্বাহ্ণ

গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র পদে নির্বাচনে হাড্ডাহাড্ডি লড়াইয়ে শেষ  নৌকার আজমত উল্লা খানকে ১৬ হাজার ১৯৭ ভোটে পরাজিত করে স্বতন্ত্রপ্রার্থী জায়েদা খাতুন গাজীপুরের মেয়র হিসেবে বেসরকারিভাবে  নির্বাচিত হলেন । এরমধ্য দিয়ে প্রথম নারী মেয়র পেলো ঢাকার পাশের গুরুত্বপূর্ণ এই সিটি কর্পোরেশনটি। সাবেক মেয়র জাহাঙ্গীর আলমের মা জায়েদা পেয়েছেন দুই লাখ ৩৮ হাজার ৯৩৪ ভোট। তার নিকটতম প্রার্থী আওয়ামী লীগের অ্যাডভোকেট আজমত উল্লা খান পেয়েছেন দুই লাখ ২২ হাজার ৭৩৭ ভোট।
২৬ মে ২০২৩ খ্রিষ্টাব্দ শুক্রবার রাত ১টা ৩০ মিনিটে রিটার্নিং কর্মকর্তা ফরিদুল ইসলামে এ ফলাফল ঘোষণা করেন। নির্বাচনে ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী গাজী আতাউর রহমান পেয়েছেন ৪৫ হাজার ৩৫২ ভোট। চূড়ান্ত ফলাফলে তিনি তৃতীয় হয়েছেন। নির্বাচনের অন্য মেয়র প্রার্থীদের মধ্যে লাঙ্গল প্রতীকে জাতীয় পার্টির প্রার্থী এম এম নিয়াজ উদ্দিন ১৬ হাজার ৩৬২ ভোট পেয়েছেন। এছাড়া গোলাপ ফুল প্রতীকে জাকের পার্টির মো. রাজু আহাম্মেদ ৭ হাজার ২০৬ ভোট, মাছ প্রতীকে গণফ্রন্টের প্রার্থী আতিকুল ইসলাম ১৬ হাজার ৯৭৪ ভোট, স্বতন্ত্র প্রার্থী ঘোড়া প্রতীকের মো. হারুন-অর-রশীদ ২ হাজার ৪২৬ ভোট এবং হাতি প্রতীকের সরকার শাহনূর ইসলাম পেয়েছেন ২৩ হাজার ২৬৫ ভোট।
নতুন নগরমাতা জায়েদা খাতুনের জন্ম গাজীপুর সিটি কর্পোরেশনের কানাইয়া এলাকায়। তিনি ১৯৬২ খ্রিষ্টাব্দে ১০ ফেব্রুয়ারি জন্মগ্রহণ করেন। তিনি দুই ছেলে ও এক মেয়ের জননী। মনোনয়নপত্র দাখিল করার আগে জায়েদা খাতুনকে রাজনীতিতে দেখা যায়নি। মূলত সাবেক মেয়র ছেলে জাহাঙ্গীর আলমের ইমেজকে ভিত্তি করেই তিনি রাজনীতিতে আসেন।

সর্বশেষ - ধর্মতত্ত্ব