timewatch
৩ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, রবিবার, রাত ৯:৪৯ মিনিট
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. কৃষি
  6. খুলনা
  7. খেলাধূলা
  8. গণমাধ্যম
  9. চট্রগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্য-প্রযুক্তি
  13. ধর্মতত্ত্ব
  14. প্রকৃতি-পরিবেশ
  15. প্রবাস জীবন
শিরোনাম

অস্ট্রেলিয়ায় জাতীয় শোক দিবস ও ২১শে আগস্টের উপর আলোচনা

প্রতিবেদক
ডেস্ক রিপোর্টার
আগস্ট ২৩, ২০২৩ ৫:৩৪ অপরাহ্ণ

অষ্ট্রেলিয়ায় জাতীয় শোক দিবস ও ২১শে আগস্টের উপর আলোচনা অনুষ্ঠিত হয়েছে। গত ২০ আগস্ট (রবিবার) বঙ্গবন্ধু ফাউন্ডেশন, অষ্ট্রেলিয়া শাখার উদ্যোগে এক ভার্চুয়াল আলোচনা সভার আয়োজন করা হয়।

কোনআন তেলাওয়াতের সাথে শুরু হওয়া অনুষ্ঠানের শুরুতে ১৯৭৫ সালের ১৫ আগস্টে এবং ২০০৪ সালের ২১শে আগস্টে শহীদ সকলের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়। এরপর বঙ্গবন্ধু ফাউন্ডেশন, অস্ট্রেলিয়ার সভাপতি মোল্লা মো. রাশিদুল হকের স্বাগত বক্তব্যের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। এরপর দলের সাধারণ সম্পাদক ড. সানিয়াত ইসলাম এবং সাংগঠনিক সম্পাদকহাসিনা চৌধুরী মিতার সঞ্চালনায় শুরু হয় অনুষ্ঠানের মূল পর্ব।

ভার্চুয়াল এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন, সাংঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল, বঙ্গবন্ধু ফাউন্ডেশন কেন্দ্রীয় কমিটির নির্বাহী সভাপতি ড. মশিউর মালেক, নিউজিল্যান্ডে নিযুক্ত বাংলাদেশ সরকারের অনারারী কনসাল ইঞ্জিনিয়ার শফিকুর রহমান অনু, আওয়ামী লীগ অস্ট্রেলিয়ার সভাপতি অ্যাডভোকেট ড. সিরাজুল হক, বঙ্গবন্ধু ফাউন্ডেশন কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক রাশিদা হক কনিকা, সাহিত্য সম্পাদক শাহানা জেসমিন, বাংলাদেশ মহিলা আওয়ামী লীগ অস্ট্রেলিয়ার আহবায়ক বিলকিস জাহান, বাংলাদেশ আওয়ামীলীগ, অস্ট্রেলিয়ার সাংঠনিক সম্পাদক এস এম দিদার হোসেন, মেলবোর্ন আওয়ামী লীগের সভাপতি ড. মাহবুবুল আলম, বঙ্গবন্ধু ফাউন্ডেশন অস্ট্রেলিয়ার উপদেষ্টা, জ্বালানী বিশেষজ্ঞ, কনসালটেন্ট ও বিশিষ্ট মুক্তিযোদ্ধা খন্দকার সালেক সূফি, বেলজিয়াম আওয়ামী লীগের সভাপতি এবং বঙ্গবন্ধু ইন্টারন্যাশনাল রিসার্চ সেন্টারের আহবায়ক বজলুর রশীদ বুলু, বঙ্গবন্ধু ফাউন্ডেশন অস্ট্রেলিয়ারসহ-সভাপতি ইশরার ওসমান, বঙ্গবন্ধু ফাউন্ডেশন অস্ট্রেলিয়ার সহ-সভাপতি ব্যারিস্টার ড. শামীম আলম, বঙ্গবন্ধু ফাউন্ডেশন অস্ট্রেলিয়ার কোষাধ্যক্ষ ইঞ্জিনিয়ার ফাহাদ চৌধুরী, বাংলাদেশ ছাত্রলীগ অস্ট্রেলিয়ার সভাপতি আমিনুল ইসলাম রুবেল, অস্ট্রেলিয়ার ইঞ্জিনিয়ার অর্ক হাসান, আওয়ামী লীগ নেতা মোহাম্মদ মিল্টন ভুইয়া, বাংলাদেশ ছাত্রলীগ মতলব (দ.) কমিটির সহ-সভাপতি মো মিরাজ সরকারসহ আরও অনেকে।

অতিথি বক্তব্যের পর ১৫ আগস্ট এবং ২১শে আগস্টে মৃত্যুবরণকারী সকলের জন্যে দোয়া করা হয়।

সর্বশেষ - ধর্মতত্ত্ব